Friday, April 29, 2016

Jor Kore Chudlo 2

Jor Kore Chudlo 2
জোর করে চুদলো ২
স্বপ্ন আবার সত্যি হয় নাকি? -কি জানি? তারপর তো আর ঘুমই হোল না আমার। ও চা খাচ্ছিল। মজা করে আমাকেও বলল-আমিও একটা স্বপ্ন দেখেছি কয়েকদিন আগে। -কি স্বপ্ন? -আমাকেও একজন বলছে-তোমার বউকে ধরে রাখতে পারবে তো? পারবে তো? – দূর তুমি খালি ফাজলামি মারো। ও হাঁসছিল। বলল-এই শোন। এবার আমি বাজার যাব। ওরা আসছে। সন্ধেবেলাই আসতে বলব। রাত্রে ডিনারের নেমতন্ন। তুমি কিন্তু আজ একদম ফাটিয়ে রান্না করবে। আমি অফিস থেকেও ছুটী নিয়েছি। সারাদিন বাড়ীতেই থাকব। আতিথেয়তার এমন তোড়জোড়। এ যেন আমার স্বামী বলেই সম্ভব। ও বাজারে গেল। প্রচুর বাজার করে বাড়ী ফিরল। আমি রান্নার পদ কি হবে তাই ঠিক করলাম। ছোটবেলায় মায়ের হাতে রান্না শিখেছি। সবাই বলে। এমন রান্না খেলে নাকি মুখে লেগে থাকে। দীপঙ্কর আর ওর বউ এর জন্যও যত্ন নিয়ে রান্না করলাম। ওরা প্রথমবার একসাথে আমার বাড়ীতে আসছে।
 আমার স্বামী সব ব্যাপারেই আমার যেমন প্রশংসা আর গুণগান করে সেটা প্রমান করার জন্য আমিও যেন বদ্ধপরিকর ছিলাম। ঠিক তখন সন্ধে ছটা। দরজার কলিংবেলের উপর কারুর হাত পড়ল। ওটা বাজছে সুর করে। আমার স্বামীকে আমি বললাম-দেখ তো ওরা এসেছে বোধহয়। দরজা খুলতেই দুজনে একসাথে ভেতরে ঢুকল। যেন আদর্শ মানানসই দুজন সুন্দরী স্বামী-স্ত্রী। আমরা অতিথি আপ্যায়ন শুরু করে দিলাম। মেয়েটার মুখের দিকে আমি তাকাচ্ছিলাম। ওর মুখশ্রী খুব সুন্দর। কিন্তু কথা খুব কম বলে মেয়েটা। বারবার আমার মুখের দিকে আর আমার স্বামীর মুখের দিকে তাকাচ্ছিল। শোবার ঘরে ওকে আলাদা ভাবে ডেকে নিয়ে ওর থুতনীতে হাত রাখলাম।–তোমার নাম কি ভাই? -দামিনী। -বাবা। দীপঙ্করের সাথে দামিনী। দারুন মিলেছে তো। তা তুমি এবার খুশী তো? এবার আর স্বামী তোমার কাছছাড়া হবে না। কি বল। জবাব দিল না আমার কথার। হয়তো লজ্জায়। কিন্তু ওর চোখে মুখে কি যেন একটা ফুটে উঠল। যে ভাষার অর্থ আমি কিছুতেই বুঝে উঠতে পারলাম না। রাত্রে খাবার টেবিলে আমি দীপঙ্করকে বললাম-কি ব্যাপার? সেই আসার পর থেকে দেখছি বউ এর সামনে কথাই বলছেন না। আপনারা দুজনেই চুপচাপ। আর আমরা একাই কথা বলে যাচ্ছি বকবক করে। দীপঙ্কর মাংসের হাড় চিবোতে চিবোতে শুধু বলল-আপনার হাতের রান্না খুব চমৎকার। দারুন করেছেন। আমার বউকে এবার একটু শিখিয়ে দিন তো। ওকে তো এইজন্যই এখানে নিয়ে এসেছি। ওঃ এমন রান্না অনেকদিন খাইনি। ওর বউ আড়চোখে দীপঙ্করের দিকে তাকাচ্ছিল। আমার স্বামীও তখন আঙুলে লেগে থাকা মাংসের ঝোলটা চেটেপুটে খাচ্ছে। আমি এবার দুজনের দিকে তাকিয়ে বললাম-আপনারা কাল থেকে এখানেই খাবেন দুজনে। এখন কয়েকদিন। রান্নাবান্নার ঝেমেলা আর ফ্ল্যাটে পোয়াতে হবে না। তার থেকে আমার এখানেই। একদিন দামিনীও রান্না করবে। আর আমরা সবাই আনন্দ করে খাব। কি বলুন। কেউ কিছু না বললেও আমার স্বামী হঠাৎ বলে উঠল।–তাহলে হয়ে যাক একদিন। এই দীপঙ্কর। তোমার বউ এর হাতে রান্না আমরাও খেতে পারছি একদিন। কি বল। দামিনী আমার স্বামীর মুখের দিকে তাকালো। কি রকম একটু অন্যরকম। ঠিক বুঝতে পারলাম না ওভাবে তাকানোর মানেটাকে। এতক্ষণ বাদে ও শুধু বলে উঠল। কালকে আমাদের ফ্ল্যাটে আসুন আপনারা দুজনে। আমি আপনাদের চা করে খাওয়াব। পরের দিন সকালে শরীরটা খুব খারাপ। বিছানা ছেড়ে উঠতেই পারছি না। মেয়েদের এই একটা দিনই খুব যন্ত্রনাদায়ক। যখন পিরিয়োডের ব্যাথা ওঠে। মনটা খারাপ করে ওকে বললাম-মনে হচ্ছে তোমার বন্ধুর ফ্ল্যাটে আজ যেতে পারব না। ভীষন কষ্ট হচ্ছে। -কি করব তাহলে? দীপঙ্করকে না বলে দিই। -না না তুমি একা ঘুরে এস। ওর বউ নাহলে খারাপ ভাববে। আমি না হয় অন্য একদিন। -ঠিক আছে ঠিক আছে। আমি এখন অফিসে যাচ্ছি। বিকেলে ফোন করব তোমাকে। তখন যদি তোমার ব্যাথাটা কমে যায়। সারাটা দিন শুধু যন্ত্রনাতেই কুঁকড়ে গেলাম। ও আমাকে বিকেলে ফোন করল। কিন্তু আমি আর যেতে পারলাম না। সন্ধে থেকে রাত্রি পর্যন্ত ঐ একভাবেই বিছানায় কাটিয়ে দিলাম শুয়ে শুয়ে। রাত্রি তখন বাজে নটা। ও এখনও দীপঙ্করের ফ্ল্যাট থেকে ঘরে ফেরেনি। জমিয়ে গল্প করছে মনে হয়। ভাবলাম মোবাইলে একটা ফোন করব কিনা? তারপর ভাবলাম। এইতো কাছেই ওদের ফ্ল্যাট। আসতে তো দুমিনিট। গল্প করছে করুক। আমি এভাবেই আরো কিছুক্ষণ শুয়ে কাটিয়ে দি। জানিনা চোখটা বুজে এসেছিল কখন। দরজায় কলিংবেলের আওয়াজ শুনে কষ্ট করে উঠে গেলাম। দেখলাম ও দাড়িয়ে। -ভেরী সরি রেখা। আমার দেরী হয়ে গেল। তুমি ঘুমিয়ে পড়েছিলে? -হ্যাঁ তুমি গেছিলে? -গেছিলাম। আর বোল না দীপঙ্করটা বাড়ী নেই। আমাদের যেতে বলে নিজেরই পাত্তা নেই। -কেন? -অফিসের কাজ পড়েছে। ওর ফিরতে নাকি রাত্রি হবে। বউটা একা ছিল। বলল-বৌদি আসেনি? তোমার কথা বললাম। আমাকে খুব যত্ন-আত্নি করল। চা করে খাওয়ালো। নিজের সন্মন্ধে অনেক কথা বলল। গল্প করতে করতে কখন যে সময় চলে যাচ্ছে খেয়ালই নেই। ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম বারোটা বাজে। তাই চলে এলাম। তুমি একা রয়েছ। -অ্যাঁ বারোটা? দীপঙ্কর এখনও ফেরেনি? -না। ওর বউ একাই রয়েছে বাড়ীতে। ওকে যেন সেদিন কেমন অন্য মুড এ দেখলাম। রাত্রে শোয়ার আগে বেশী কথা বলল না। একে শরীর খারাপ। মিলন ঘটানোর শক্তি নেই শরীরে। আশা করলাম একটা চুমু অন্তত পাব। সেটাও যখন পেলাম না। তখন পাশ ফিরে শুধু মনটা খারাপ করে শুয়ে রইলাম। ভেতর থেকে কে যেন খোঁচা দিচ্ছিল বারবার। মনে মনে ভাবছিলাম দূর ছাই ঐ বাজে স্বপ্নটাকে কেন যে দেখতে গেলাম? তাহলে কি জীবনে খারাপ কিছু ঘটতে চলেছে এবার? ৬ দীপঙ্করের বউটা বেহায়া আছে তো? আমি নেই, দীপঙ্কর নেই অথচ এতঘন্টা আমার স্বামীর সাথে বসে বসে গেঁজিয়ে গেল। দূর ছাই কিসব উল্টোপাল্টা ভাবছি। একদিনেই আমার স্বামীটা এত খারাপ হয়ে গেল? আমি বোধহয় সন্দেহ প্রকাশটা একটু বেশী পরিমানে করছি। নিজের উপরই রাগ হচ্ছিল। ওতো আমাকে এত ভালবাসে। অকারণে এইভাবে কাউকে দোষ দেওয়াটা ঠিক নয়। আমি পরের দিন আবার যথারীতি স্বাভাবিক হলাম। পিরিয়োডের ব্যাথাটাও অনেকটা কমে গেছে। ওকে বললাম-এই আজ আমি যাব তোমার সাথে ওদের ফ্ল্যাটে। আমাকে অবাক করে ও বলল-দীপঙ্কর ওর বউকে নিয়ে আজ একটু ঘুরতে বেরোবে। আমাকে সকালে ফোন করেছিল,তুমি তখন ঘুমিয়ে ছিলে। বলল-বউকে নিয়ে অন্য একদিন এস। আমার গাড়ীটা চেয়েছিল। আমি দিতে রাজী হয়েছি। -তুমি আমাদের কথাও বললে না কেন? একসাথে যেতাম। আনন্দ হোত। -তোমার শরীর খারাপ। তুমি যেতে পারবে কিনা তাই বলেনি। আর তাছাড়া বিয়ে করে বউকে নিয়ে এই প্রথম বেরোচ্ছে, আমি আর ওদের আনন্দতে ব্যাঘাত ঘটাতে চাইনি। -ঠিক আছে যাক। তুমি আজ তাড়াতাড়ি অফিস থেকে ফিরো কিন্তু। একসাথে দুজনে মিলে গল্প করব। ও কাজে বেরিয়ে গেল। যাওয়ার আগে ওর কাছে ঠোটের চুমুটা আবদার করে চাইতে হোল। ও আমাকে চুমু দিল। কিন্তু সেই পুরোন ভালবাসার মিষ্টি স্বাদটা কিন্তু চুমুর মধ্যে মেশানো ছিল না। সারাটা দিন এরপরে বাড়ীতে একা একা কাটিয়ে দিলাম। সন্ধে তখন সবে উত্তীর্ণ হয়েছে। ভাবছি ও কখন ফিরবে। ছটা থেকে সাতটা, আটটা নটাও যখন বেজে গেল, মনটা ভীষন চঞ্চল হয়ে উঠল। মোবাইল নিয়ে ওকে ধরার চেষ্টা করলাম। তিন চারবার রিং করলাম। দেখলাম মোবাইল সুইচ অফ। ভীষন একটা বিরক্তি আর হতাশার ভাব ফুটে উঠল আমার চোখে মুখে। এতকরে বললাম তাও তাড়াতাড়ি ফিরল না। যাকে নিয়ে দুবছরের কাছাকাছি ঘর করছি, তার হঠাৎ এমন পরিবর্তন? এর রহস্যটা কি? আমার ভিতরটা রাগে ছটফট করছিল। ভাবছিলাম ও এলেই ওকে সব রাগ উপড়ে দি। একজন কেমন বউ নিয়ে ঘুরতে গেছে। আর আমি কিনা ঘরে বসে হাত কামড়াচ্ছি আঙুল কামড়াচ্ছি। রাত্রি এগারোটা বাজে আমার স্বামী এখনো ফেরেনি। এর থেকে খারাপের খারাপ আর কি আছে? মাথায় বাজটা পড়ল একটু পরেই। মোবাইলে বেশ কিছুক্ষণ পরে দেখি একটা ফোন। আমি তাড়াতাড়ি রিসিভ করলাম। বললাম-হ্যালো কে বলছেন? ও প্রান্ত থেকে গলা ভেসে এল। গলাটা দীপঙ্করের। বৌদি আমি দীপঙ্কর বলছি। -হ্যাঁ বলুন। -সর্বনাশ হয়ে গেছে। -কি? -আমি বলছি। মনটাকে একটু শক্ত করবেন। আমি খুব ভেঙে পড়েছি। জানি আপনিও পড়বেন। তাই সব এসে বলছি। এখন এটা যেন জানাজানি না হয়। -কি হয়েছে বলবেন তো? -দামিনীকে নিয়ে ও কোথায় চলে গেছে। -কে? -আপনার হাজব্যান্ড। -কি যা তা বলছেন। -সত্যি বলছি। আমাকে দামিনী ফোন করেছিল। বলল-তোমার সঙ্গে আমার সম্পর্কের এখানেই শেষ। আমি চলে যাচ্ছি। আমাকে আর ধরার চেষ্টা কোর না। তুমি আমাকে খুঁজেও পাবে না আর। -কিন্তু আমার হাজব্যান্ড? -ঐ তো সাথে রয়েছে দামিনীর সঙ্গে। দামিনীকে নিয়ে ও পালিয়েছে। টেলিফোনে কথা বলতে বলতে আমি কাঁপছি। -কিন্তু আপনার তো বউকে নিয়ে ঘুরতে বেরোনোর কথা? -ঘুরতে? আমি কাল থেকে কলকাতায় নেই বৌদি। জামশেদপুরে এসেছি অফিসের কাজে। তারমধ্যেই ওরা দুজন এসব কান্ড করেছে। টেলিফোনের লাইনটা তখনও দীপঙ্কর ছাড়েনি। আমি আসতে আসতে কথা বলার শক্তিটা হারিয়ে ফেলছি। হাত পা গুলো অবশ হয়ে যাচ্ছে। শরীরটা ক্রমশ পাথরের আকার ধারন করতে শুরু করেছে। মোবাইলটাকে একপাশে রেখে আমি স্থির দৃষ্টিতে তাকিয়ে আছি মেঝের দিকে। চোখের কোনাটায় জল চিকচিক করছে। এক্ষুনি ওটা ঝরঝর করে ঝড়ে পড়বে। ভেতরটা পুরো ফেটে যাচ্ছে। নিজের মনকে সান্তনা দিতে পারছি না। খালি ভাবছি আমি তো এমনটা চাইনি। তাহলে কেন এমনটা হোল? এ আমার কি করলে তুমি ভগবান। এখন আমি কার কাছে যাব? কিভাবে বাঁচব বাকী জীবনটা। হাউ হাউ করে কাঁদতে শুরু করে দিলাম। দীপঙ্কর ওদিক থেকে ফোনে তখনও চেঁচিয়ে যাচ্ছে। বৌদি দোহাই। রিকোয়েস্ট করছি দুম করে কিছু করে বসবেন না। আমি এখনি গাড়ী ধরছি কলকাতায় ফিরব বলে। আপনি নিজেকে একটু শক্ত করুন। আমাকে দেখুন তো? আমিও তো আপনারই জায়গায়। আমি আসছি। প্লীজ যতক্ষণ না ফিরছি। কিচ্ছু করবেন না। বোদি আপনি শুনছেন? বৌদি- ৭ শরীরটাকে পাথরের মতন করে কতক্ষণ বসে রইলুম জানি না। আমার তখন আর নড়াচড়া করার শক্তি নেই। বুঝতে পারছি জীবনে চরম একটা অঘটন ঘটে গেছে এবার। যা হয়েছে আমি স্বপ্নেও ভাবতে পারিনি কোনদিন। এমন নির্লজ্জ কারণ ঘটালো দীপঙ্করের বউটা। কাল যখন ওকে দেখেছিলাম এমনটা যে হবে তাতো বুঝিনি। কি এমন হোল যে একদিনেই আমার স্বামীটাকে কব্জা করে নিল। মেয়েটাকে দেখে তো এতটা খারাপ মনে হয় নি। তাহলে? যে লোকটা আমাকে নিয়েও এত বিশ্বাসের সাথে ঘর করল তার একদিনেই এমন চরিত্র বদল? এ কি করে সম্ভব? আমার স্বামীর স্বভাবে তো কোনদিন দোষ চোখে পড়ে নি। তাহলে? কি করে? মাথাটা বনবন করে ঘুরছে। মনে হচ্ছে পড়ে যাব এবার। চক্কর দিচ্ছে। কোনরকমে দেওয়াল ধরে ধরে বিছানার দিকে গেলাম। এখন একটা ঘুমের ওষুধ দরকার। আমি ঘুমোব। ভাল লাগছে না। জানি না কাল সকালে উঠে সূর্যের মুখ দেখতে পাব কিনা। তবুও আমি ঘুমোব। কারন আমার কিছুই ভাল লাগছে না। দীপঙ্কর এলো সকালে। কলিংবেলটা বাজছিল আমি শুনতে পাইনি। ঘুমে অচৈতন্য। দীপঙ্কর বাইরে থেকে মুখেও ডাকছে। বৌদি দরজা খুলুন। কারন ও ভাবছে আমি আবার সত্যি সত্যি কিছু করে বসেছি কিনা। অনেক ডাকাডাকির পর বিছানা থেকে উঠে দরজা খুললাম। ও সারারাত বাসে চেপে এসেছে। চিন্তায় ঘুমোতে পারেনি। আমার দিকে তাকিয়ে অনেক কিছু বলতে লাগল। আমি শুনছি কিন্তু আমার কথা বলার শক্তি নেই। কালকের ঘটনা যেন আমার শরীরের সব শক্তি কেড়ে নিয়েছে। -কাল রাত্রে কিছু খেয়েছেন? -না। -আপনার শরীর ঠিক আছে তো? -না ঠিক নেই। -এখন কিছু খেয়ে নিন বোদি। আমি কচুরী টচুরী কিছু কিনে নিয়ে আসব? খাবেন? -না না আমি খাব না। ভাল লাগছে না। আমার আবার কান্না আসছে চোখে। দীপঙ্করের চোখে মুখে হতাশা। ও একনাগাড়ে বলে যাচ্ছে। আর আমার চোখ দিয়ে ফোটা ফোটা জল গড়িয়ে পড়ছে মাটিতে। -কি যে হোল কিছুই বুঝতে পারলাম না। শিলিগুড়িতে আমার ফ্ল্যাটে ওকে আমি নিয়ে গেছিলাম। ওখানেই দামিনীর সাথে ওর প্রথম আলাপ। হয়তো এ ব্যাপারটা ও আপনাকে বলেনি। নিজেই বলল-তুই বউকে শুধু শুধু এখানে ফেলে রেখেছিস কেন। তার থেকে আমার ওখানে চলে আয়। আমি ফ্ল্যাট ঠিক করে দিচ্ছি তোদের জন্য। আমিও খুশী হলাম। দামিনীতো হলই। কিন্তু ওর মনে যে এই মতলব ছিল জানতাম না। দামিনী বরাবরই একটু অন্য টাইপের মেয়ে। প্রচন্ড জেদী। বাবার পয়সা আছে প্রচুর। আমাকে বলল-বিয়ে করে বউকে সময় দিতে পারো না। আমি কিন্তু এরকম করলে ডিভোর্স চাইব তোমার কাছে। দেখলাম সমস্যার সমাধান করার এটাই একমাত্র উপায়। 
Tags:- Bangla Choti is a latest Bangla Choti.Includes Bangla Choti story, Bangla Choti Golpo, Kolkata Bangla Choti, Online Bangla Choti and New Bangla Choti story,

No comments:

Post a Comment